হরিরামপুরে চালু পাড়ায় শিক্ষালয়, পর্যবেক্ষণে বিডিও

সংবাদ সারাদিন, হরিরামপুর: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে পাড়ায় শিক্ষালয় চালু হল। মূলত প্রথম থেকে সপ্তম শ্রেণী পর্যন্ত শিক্ষার জন্য রাজ্য সরকারের তরফে একটি সমষ্টিগত উদ্যোগ নেওয়া হয়েছে। তারই ফলস্বরূপ এদিন হরিরামপুর ব্লকের বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীদের নিয়ে খোলা জায়গায় ক্লাস করানো হল। আজ প্রথম এই প্রক্রিয়া তাই ছাত্র-ছাত্রীদের মনে স্বাভাবিকভাবেই একটু কৌতূহল ছিল যে শিক্ষক-শিক্ষিকারা কিভাবে ক্লাস করাবেন।

বিগত বছর দুয়েক ধরে মারণ করোনা ভাইরাসের জেরে বিদ্যালয়ের পঠন পাঠন বন্ধ ছিল। আজ পাড়ায় শিক্ষালয়ের মধ্য দিয়ে প্রাথমিক থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত ছাত্র-ছাত্রীদের পুনরায় পঠন-পাঠন শুরু হল। পাড়ায় শিক্ষালয়গুলিতে কিভাবে পঠন পাঠন হচ্ছে এবং এই পাড়ায় শিক্ষালয়গুলিতে ছাত্র ছাত্রীদের উপস্থিতির হার সন্তোষজনক রয়েছে কিনা সেই বিষয় নিয়ে ব্লকের প্রায় প্রতিটি পাড়ায় শিক্ষালয় কেন্দ্রগুলি পর্যবেক্ষণ করলেন হরিরামপুর ব্লকের বিডিও পূজা দেবনাথ সহ প্রশাসনিক আধিকারিক বৃন্দ।

পাড়ার শিক্ষালয়ে আসা ছাত্র-ছাত্রীদের সাথে একটু আলাপ চারিতা করলেন হরিরামপুর ব্লকের বিডিও পূজা দেবনাথ। দীর্ঘদিন পরে বিদ্যালয়ের পড়াশুনা চালু হওয়াতে খুশি অভিভাবক ও অভিভাবীকাগণ। সরকারি এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অভিভাবকেরা ।

Spread the love