মানব পাচার রুখতে হরিরামপুরে আয়োজন সচেতনতা শিবিরের

সংবাদ সারাদিন, হরিরামপুর: মানব পাচার রুখতে শিশু সুরক্ষা সংবেদনশীলতার সাথে এই বিষয়টির উপর একটি সচেতনতা শিবির অনুষ্ঠিত হল হরিরামপুর ব্লকের বিবেকানন্দ মিটিং হলে। এদিন এই সচেতনতা শিবিরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন এম লেপচা ডেপুটি ম্যাজিস্ট্রেট অফিসার ইনচার্জ সোশ্যাল ওয়েলফেয়ার, হরিরামপুর ব্লকের বিডিও পূজা দেবনাথ, সিডিপিও ওয়াহেদ বাবু, সুবোধ দাস প্রোটে কশন অফিসার ডি সি পি ইউ প্রসেনজিৎ দেব প্রজেক্ট কো-অর্ডিনেটর সিনি , জেলা চাইল্ড লাইনের কো-অর্ডিনেটর জুবাইদা আহমেদ সহ জেলা ও ব্লক এর প্রশাসনিক আধিকারিক বৃন্দ।

এদিন প্রদীপ জ্বালিয়ে এই সচেতনতা শিবিরের উদ্বোধন করা হয় এর পাশাপাশি হরিরামপুর ব্লক এর বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা কিশোরী মেয়েরা ও অঙ্গনওয়াড়ি দিদিমণিদের নিয়ে এদিনের এই সচেতনতা শিবির অনুষ্ঠিত হয়। মূলত বাল্যবিবাহ রোধ শিশু সুরক্ষা মানবপাচার রোধে সবাইকে একযোগে কাজ করার বার্তা দেন ডেপুটি ম্যাজিস্ট্রেট সহ অন্যান্য প্রশাসনিক আধিকারিক বৃন্দ।

এর পাশাপাশি সকলকে একযোগে এই বাল্যবিবাহ প্রতিরোধ সহ সমাজের বিভিন্ন সামাজিক অবক্ষয় রোধের জন্য একযোগে সবাইকে প্রতিজ্ঞাবদ্ধ হওয়ার কথা বলেন ডেপুটি ম্যাজিস্ট্রেট এম লেপচা। শিশুবান্ধব জেলা গঠনের লক্ষ্যে শিশুবান্ধব ব্লক গঠন ও বাল্যবিবাহ মুক্ত জেলা ঘোষণার উদ্দেশ্যে বাল্যবিবাহ মুক্ত ব্লক গঠনের প্রাথমিক ধাপ হিসেবে এই প্রশিক্ষণ শিবির আয়োজিত হয়।

Spread the love