ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনার প্রতিবাদে কুমারগঞ্জ থানা ঘেরাও করে বিক্ষোভ বিজেপির

সংবাদ সারাদিন, কুমারগঞ্জ: গত বৃহস্পতিবার রাতে অর্থাৎ ১২ মে দক্ষিণ দিনাজপুর জেলার কুমারগঞ্জ ব্লকের সমজিয়া গ্রাম পঞ্চায়েতের ফকিরগঞ্জ বারবাসা এলাকায় জঙ্গল থেকে এক আদিবাসী মহিলার রক্তাক্ত অর্ধনগ্ন দেহ উদ্ধার হয়। এরপরই বিজেপির পক্ষ থেকে অভিযোগ করা হয় ওই আদিবাসী মহিলাকে ধর্ষণ করে খুন করা হয়েছে। যদিও পুলিশের তরফে জানানো হয় ধর্ষণ নয় টাকার জন্য ওই মহিলাকে খুন করে তারই সৎ ভাই৷ অভিযুক্তকে ইতিমধ্যে গ্রেপ্তার করেছে পুলিশ।

এদিকে এই ঘটনায় লাগাতার আন্দোলন চালাচ্ছে জেলা বিজেপি নেতৃত্ব। বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের দাবি ও দোষীদের শাস্তির দাবিতে ওই এলাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান। এদিকে জেলার বিভিন্ন এলাকায় বিজেপির পক্ষ থেকে প্রতিবাদ মিছিল করা হচ্ছে। বুধবার বিকেলে কুমারগঞ্জ থানা ঘেরাও করে বিজেপির পক্ষ থেকে বিক্ষোভ কর্মসূচি প্রদান করা হয়। বিজেপির অভিযোগ শুধুমাত্র কুমারগঞ্জ নয় গত সাত দিনে দক্ষিণ দিনাজপুর জেলায় দুটি ধর্ষণের ঘটনা ঘটেছে। তার মধ্যে একটি নাবালিকা ধর্ষণের ঘটনা রয়েছে। ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনা বাড়লেও অভিযুক্তরা কোন রকম শাস্তি পাচ্ছেন না। এরই প্রতিবাদে এদিন থানা ঘেরাও করে বিক্ষোভ দেখান বিজেপি নেতৃত্বরা। থানা ঘেরাও বিক্ষোভের আগে কুমারগঞ্জে বিজেপির তরফে প্রতিবাদ মিছিল বের করা হয়।

সেখানে হাজির ছিলেন বিজেপির জেলা সভাপতি স্বরূপ চৌধুরী, দুই বিধায়ক বুধুরাই টুডু, ড: অশোক কুমার লাহিড়ী, বিজেপির জেলা সাধারণ সম্পাদক বাপি সরকার সহ অন্যান্য জেলা বিজেপি নেতৃত্বরা। এদিকে প্রতিবাদ মিছিল থানার দিকে এগোতেই তা আটকে দেয় পুলিশ। পরে বিজেপির পক্ষ থেকে থানার সামনে বিক্ষোভ প্রদর্শন করা হয়। বিজেপির জেলা সভাপতি স্বরূপ চৌধুরীর অভিযোগ পুলিশ প্রত্যেক ক্ষেত্রেই অপরাধীদের আঁড়াল করার চেষ্টা করছে। যার ফলে দোষীরা শাস্তি পাচ্ছেন না।

Spread the love