থ্যালাসেমিয়া সহ বৃক্ষ রোপণের বার্তা দিতে সাইকেল নিয়ে কলকাতায় উদ্দেশ্যে রওনা দিল ইটাহারের জামিলুস

সংবাদ সারাদিন, ইটাহার: থ্যালাসেমিয়া রোগীদের সুস্থ করতে স্বেচ্ছায় রক্তদান সহ সাধারণ মানুষকে বৃক্ষ রোপণের বার্তা দিতে সাইকেল নিয়ে মঙ্গলবার ৪০০ কিলোমিটার পারি দিয়ে সূদুর কলকাতার উদ্দেশ্যে রওনা দিল ইটাহারের জামিলুস। উত্তর দিনাজপুর জেলার ইটাহার ব্লকের গুলন্দর ১ নং গ্রাম পঞ্চায়েতের বৃন্দাবাড়ি গ্রামের বাসিন্দা ১৮ বছর বয়সী জামিলুস সিয়াম এদিন সদর ইটাহার চৌরাস্তা বাস টার্মিনাস থেকে তার এই দীর্ঘ যাত্রা শুরু করে।

এদিন চৌরাস্তা এলাকায় জামিলুসের সুদীর্ঘ যাত্রা পথ যাতে সুগম হয় তাই পুষ্পস্তবক সহ চারা গাছ তার হাতে তুলে দিয়ে সংবর্ধনা জানায় বাবু সরকার, কাজি রেজাউল করিম, মনিরুল ইসলাম, ইমদাদুল ইসলাম, মিরাজুল ইসলাম, সারফুল রহমান সহ ইটাহারের বেশ কয়েকজন স্বহৃদয় যুবক। ইটাহার থেকে রওনা হয়ে জামিলুস সিয়াম বিধায়ক মোশারফ হুসেনের সাথে চেকপোস্টে তার বিধায়ক কার্যালয়ে দেখা করে। পাশাপাশি তার এই যাত্রা পথে পাশে থাকা সহ কলকাতাতে জামিলুসের থাকার ব্যবস্থা করার আশ্বাস দেন ইটাহারের বিধায়ক মোশারফ হুসেন।

জানা যায়, জামিলুস উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছে। তার নেশা সাইকেল নিয়ে এদিক ওদিক ঘুরে বেরানো। কিছুদিন আগে সে শিলিগুড়ি যায় সাইকেল নিয়ে। এরপরই সে সাধারণ মানুষকে বিভিন্ন সচেতনতা মূলক বার্তা দিতে কলকাতা যাবে সাইকেল নিয়ে বলে ঠিক করে। আর যেমন কথা সেই ভাবে কাজ করছেন। মঙ্গলবার ভারতের পতাকা লাগিয়ে, ব্যাগে খানিক শুকনো খাবার নিয়ে থ্যালাসেমিয়া রোগীদের বাঁচাতে স্বেচ্ছায় রক্তদান সহ বিশ্ব পরিবেশ দিবস সপ্তাহ উপলক্ষে বৃক্ষ রোপণের সচেতনতা মূলক বার্তা সাধারণ মানুষের মধ্যে ছড়িয়ে দিতে সাইকেল নিয়ে রাজধানী কলকাতার উদ্দেশ্যে যাত্রা শুরু করল জামিলুস সিয়াম।

একই সাথে মোবাইলের নেশা থেকে যুব সমাজকে বিরত থেকে খেলাধুলা ও শরীরচর্চা করার বার্তা দেয় এদিন জামিলুস সিয়াম। এত অল্প বয়েসে ইটাহারের ছেলে জামিলুসের এমন মানসিকতাকে সাদুবাদ জানিয়েছেন বিধায়ক মোশারফ হুসেন সহ আপামর ইটাহারবাসী।

Spread the love