নিম্নমানের কাজের অভিযোগ তুলে রাস্তা নির্মাণ কাজ বন্ধ করল মানিকচকবাসী

সংবাদ সারাদিন, মালদা: নিম্নমানের কাজের অভিযোগ তুলে রাস্তা নির্মাণ কাজ বন্ধ করল গ্রামবাসীরা। ঘটনায় চাঞ্চল্য মালদা মানিকচক ব্লকের আন্তঃরাজ্য সীমান্তবর্তী মানিকচক ঘাট যাওয়ার রাস্তায়। উল্লেখ্য মালদা জেলার মানিকচক এ আন্তঃরাজ্য সীমান্তে যাওয়ার প্রায় আড়াই কিলোমিটার রাস্তা সংস্কারের কাজ চলছে।

স্থানীয়রা জানাই মানিকচক বাস স্ট্যান্ড থেকে মানিকচক ঘাট পর্যন্ত এই রাস্তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলা ঝাড়খণ্ডের সঙ্গে জলপথে মালদা জেলার যোগাযোগের একমাত্র মাধ্যম মানিকচক ঘাটে। যেখানে বিচারের মাধ্যমে প্রত্যেক দিন কয়েকশো মাল বোঝাই লরি সহ মানুষজন বিভিন্ন কাজে প্রতিনিয়ত যাতায়াত করেন এই রাস্তা দিয়ে। প্রতিনিয়ত এই রাস্তায় ছোট বড় দুর্ঘটনা। স্থানীয়দের অভিযোগ এই রাস্তা সারাক্ষণ ব্যস্ত থাকে। বারবার জেলা প্রশাসনকে লিখিতভাবে জানানো হয়েছে গ্রামবাসীদের পক্ষ থেকে। রাস্তা নির্মাণের কাজ শুরু হয় তখন গ্রামবাসীরা কাজটি মান নিয়ে বিভিন্ন জায়গায় অভিযোগ করে তারপর থেকে কাজ বন্ধ ছিল।

স্থানীয় বাসিন্দারা জানান আজ সকাল থেকে হঠাৎ ঠিকাদার সংস্থার কর্মীরা কাজ শুরু করে। কাজে পুনরায় ব্যবহার করা হচ্ছিল অত্যন্ত নিম্নমানের সামগ্রী। সরকারি নিয়ম মেনে কাজ করা হচ্ছে না বলে অভিযোগ।সরকারি আধিকারিকরা এই রাস্তা সঠিক কাজের উপযুক্ত ব্যবস্থা নেবে তারপরে কাজ চালু হবে বলে জানান স্থানীয়রা। অন্যদিকে মানিকচক ব্লক প্রশাসন জানিয়েছে বিষয়টি সম্পর্কে খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

এ প্রসঙ্গে মানিকচক পঞ্চায়েত সমিতির সভাপতি কবিতা মণ্ডল জানান, অভিযোগ আগেও উঠেছিল। স্থানীয়দের যে সমস্ত দাবি রয়েছে সমস্ত টা জেলা প্রশাসন ও পূর্ত দপ্তর খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা নেবে। সঠিক সরকারি নিয়ম মেনে যাতে রাস্তা হয় সেদিকে আমাদেরও সজাগ দৃষ্টি রয়েছে বলে জানান তিনি।

Spread the love