বেহাল অবস্থা রাস্তার, যাতায়াতের চরম সমস্যা; সংস্কারের দাবি হরিরামপুরবাসীর

সংবাদ সারাদিন, হরিরামপুর: হরিরামপুর ব্লকের অন্তর্গত শী রশী গ্রাম পঞ্চায়েতের বোরা গ্রাম থেকে নরদাশ যাবার প্রায় সাড়ে তিন কিলোমিটার রাস্তা বেহাল অবস্থায় পড়ে আছে। গ্রীষ্মকালে এই রাস্তা দিয়ে যাতায়াত করা গেলেও বর্ষা নামলে এই রাস্তার চিত্রটি পাল্টে যায়। এই রাস্তা দিয়ে নিজেদের প্রয়োজনের তাগিদে আশেপাশের গ্রামের প্রচুর মানুষ প্রতিদিন চলাচল করেন। এই রাস্তায় রয়েছে একটি অঙ্গনবাড়ি কেন্দ্র ও প্রাথমিক বিদ্যালয় তাছাড়াও তালপুকুর চাইপাড়া নরদাশ শসা খড়দ বর্তলী বাগবাড়ি গ্রামের মানুষজন এই রাস্তা দিয়ে চলাচল করেন।

এর পাশাপাশি এইসব গ্রামের পড়ুয়ারা দানগ্রাম উচ্চ বিদ্যালয় ও ছয়ঘরা উচ্চ বিদ্যালয়ের পড়ুয়ারা এই রাস্তা দিয়ে যাতায়াত করে। বর্তমানে বিদ্যালয় বন্ধ থাকায় স্কুল যাওয়ার কোনো চাপ নেই তবুও টিউশন পড়তে এইসব গ্রামের পড়ুয়াদের যেতে হয় দানগ্রাম নইলে হরিরামপুরে। যাতায়াতের মাধ্যম এই রাস্তা বিগত দিনে এইসব গ্রামের মানুষজন ভোট বয়কটের দাবি জানিয়েছিলেন কিন্তু ভোট মিটে যাওয়ার পর কেউ মুখ তুলে তাকায় নি বলে অভিযোগ করেন গ্রামের মানুষজন। বর্ষা শুরু হলেই এই রাস্তা দিয়ে আর চলাচল করা যাবে না এমনটাই জানাচ্ছেন গ্রামের মানুষজন। এই রাস্তা দিয়ে পায়ে হেঁটে যাতায়াত করা বড়ই কষ্টকর।

এ প্রসঙ্গে হরিরামপুর ব্লক এর বিডিও পূজা দেবনাথ জানান, ব্লকের বিভিন্ন রাস্তার পরিকল্পনা পাঠানো হয়েছে উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদ এর কাছে অনুমোদন পেলেই সে রাস্তারগুলির কাজ শুরু হয়ে যাবে। তবে বর্তমানে যদি কোনভাবে রাস্তাগুলো সংস্কার করা যায় সে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। রাস্তা সংস্কারের দাবি তালপুকুর সহ আশেপাশের গ্রামের মানুষজনের।

Spread the love