বিদ্যুৎ নেই, বন্ধ পানীয় জল সরবরাহ ব্যবস্থা; প্রতিবাদে হবিপুরে পথ অবরোধ গ্রামবাসীদের

সংবাদ সারাদিন, মালদা: গত এক সপ্তাহ ধরে এলাকায় বিদ্যুৎ নেই। তার সঙ্গে বন্ধ হয়ে রয়েছে পরিস্রুত পানীয় জল সরবরাহ ব্যবস্থা। এই ঘটনার প্রতিবাদ জানিয়ে শুক্রবার সকাল সাড়ে আটটা থেকে প্রায় তিন ঘন্টা ধরে চলে মঙ্গলপুরা স্ট্যান্ডের কাছে মালদা-নালাগোলা রাজ্য সড়ক অবরোধ।

বিক্ষোভকারী গ্রামবাসীদের অভিযোগ , মঙ্গলপুরা গ্রাম পঞ্চায়েতের অন্তত সাত থেকে আটটি গ্রামে গত এক সপ্তাহ ধরে বিদ্যুৎ নেই। যার ফলে এলাকায় পরিস্রুত পানীয় জল সরবরাহ ব্যবস্থা বন্ধ হয়ে গিয়েছে। সামান্য বৃষ্টি হলেই বিদ্যুৎ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়ছে গোটা গ্রাম পঞ্চায়েতে। গরমে প্রচণ্ড সমস্যার মধ্যে পড়তে হয়েছে গ্রামবাসীদের। এমনকি বিদ্যুতের অভাবে জমিতে পাম্প চালানো যাচ্ছে না। এর ফলে ফসলের ক্ষতি হচ্ছে। এনিয়ে বারবার সংশ্লিষ্ট পঞ্চায়েত থেকে প্রশাসনকে জানিয়েও লাভ হয়নি। তার ফলে বাধ্য হয়ে মঙ্গলপুরা এলাকার রাজ্য সড়ক অবরোধ শুরু করেন গ্রামবাসীরা।

এদিকে অবরোধের খবর পেয়ে হবিপুর থানার বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে পৌঁছায়। পরে ওই এলাকায় যায় সংশ্লিষ্ট এলাকার পঞ্চায়েত ও প্রশাসনের কর্তারা। তাদের আশ্বাসে বিদ্যুৎ বন্টন দফতরের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছায়। ২৪ ঘণ্টার মধ্যে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা স্বাভাবিক করার আশ্বাস দেওয়াতে অবরোধ উঠে যায়।

Spread the love