আন্তর্জাতিক মাদক বিরোধী দিবসে পথনাটিকা মধ্য দিয়ে সচেতনতামূলক প্রচার চালালো পুলিশ-প্রশাসন

সংবাদ সারাদিন, মালদা: আন্তর্জাতিক মাদক বিরোধী দিবসকে মাথায় রেখে মানিকচক থানার পুলিশ প্রশাসনের তরফে মানুষকে সচেতন করতে জনসচেতনতা মূলক প্রচার। রবিবার মানিকচকের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পৌঁছে পথনাটিকা মধ্য দিয়ে এই সচেতনতা কর্মসূচি চালায় পুলিশ প্রশাসন। মানিকচক থানার আইসি পার্থসারথি হালদারের নির্দেশমতো সকল প্রান্তের মানুষের কাছে নেশা দ্রব্য বর্জনের বার্তা তুলে ধরা হয়। উপস্থিত ছিলেন মানিকচক থানার এসআই কাজল কুমার দাস, এএসআই ভঞ্জন ঘোষ সহ পুলিশকর্তারা।

এদিন লোকো শিল্পীদের নিয়ে ডোমনি গানের মাধ্যমে সচেতনতা প্রচার চালানো হয় পুলিশের তরফে। ড্রাগস সহ বিভিন্ন নেশাজাতীয় দ্রব্য সেবনের ফলে কি ধরনের ক্ষতি পারিবারিক অশান্তি সেই সমস্ত বিষয় প্রচুর পথনাটিকা মধ্য দিয়ে সাধারণ মানুষকে বোঝানো হয়। পাশাপাশি মহিলা ও শিশুদের ওপর অত্যাচার বিষয়ে সচেতন করা হয় জনসাধারণকে। লক্ষ্য সকলের নেশা বর্জন করে সমাজের মূল স্রোতে ফিরে সুখ শান্তিতে বসবাস করে এবার তা বোঝানো হয় সাধারণ মানুষকে।

এ প্রসঙ্গে মানিকচক থানার এসআই কাজল কুমার দাস জানান, জেলা পুলিশ সুপারের নির্দেশমতো সারাদিন ব্যাপী এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে। লোকো শিল্পীদের নিয়ে গ্রামগঞ্জের মানুষের মধ্যে এই সচেতনতা পৌঁছে দেওয়া হচ্ছে। মানুষের মধ্যে সারা ভালো রয়েছে তবে সকলকে নেশা বর্জন করে সুস্থ স্বাভাবিক জীবনে ফেরার বার্তা দেন পুলিশ কর্তারা।

Spread the love