দিলীপ ধর স্মৃতি রক্ষা কমিটির উদ্যোগে বালুরঘাটে বিশিষ্ট শিক্ষাবিদ দিলীপ ধরের ২৮ তম প্রয়ান দিবস পালন

সংবাদ সারাদিন, সুজয় সরকার, বালুরঘাট: বিশিষ্ট শিক্ষাবিদ দিলীপ ধরের ২৮ তম প্রয়ান দিবসকে সামনে রেখে দিলীপ ধর স্মৃতি রক্ষা কমিটির উদ্যোগে রবিবার বিকেলে বালুরঘাট বিএড কলেজ সভাকক্ষে এক বিশেষ শ্রদ্ধা জ্ঞাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানে উদ্যোক্তাদের পক্ষ থেকে এবছরের উচ্চমাধ্যমিকের ষষ্ঠ স্থানাধিকারী বালুরঘাটের তিস্তা দত্ত,পার্থ সারথী সাহা ,আকাশ ঘোষ ও সপ্তম স্থানাধিকারি বিজন বর্মনকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

এদিনের অনুষ্ঠানে বক্তারা বিশিষ্ট শিক্ষাবিদ দিলীপ ধরের স্মৃতি চারণা করতে গিয়ে তার কর্ম ও ব্যক্তি জীবনের নানান গুরুত্বপূর্ন বিষয় নিয়ে আলোকপাত করেছেন। বক্তাদের কথায় বালুরঘাট শহরে দিলীপ ধরের মূর্তি স্থাপনের দাবি উঠেছে। এ প্রসঙ্গে দিলীপ ধর স্মৃতি রক্ষা কমিটির আহ্বায়ক গোকুল সাহা বলেন এবছর দিলীপ ধরের ২৮ তম প্রয়াণ দিবসকে সামনে রেখে এই বিশেষ স্মরণ সভার আয়োজন করা হয়েছিল। দিলীপ ধর স্মৃতি রক্ষা কমিটির পক্ষে নব কুমার দাস বলেন দিলীপ ধর বালুরঘাটের রূপকার হিসেবে পরিচিত। শিক্ষা ও সমাজের বিভিন্ন ক্ষেত্রের উন্নয়নে দিলীপ ধরের বিশেষ অবদান রয়েছে। সর্বোপরি মানব দরদী হিসেবেও তার বিশেষ সুনাম ছিল। দিলীপ বাবুর কর্মময় জীবনের আদর্শে বালুরঘাটের উন্নতিতে আগামীতেও সবাইকে একসাথে কাজ করবার আহ্বান জানিয়েছেন তিনি।

অনুষ্ঠানে বিশিষ্ঠদের মধ্যে বালুরঘাট ভারত সেবাশ্রম সংঘের স্বামীজি বিষ্ণু রূপানন্দজী মহারাজ, প্রাক্তন শিক্ষক হরিপদ সাহা, আশিস রায়,প্রাক্তন শিক্ষিকা নারায়ণী অধিকারী , কবি মৃনাল চক্রবর্তী,অমল বসু, সমাজসেবী জিষ্ণু নিয়োগী ,রঞ্জন মন্ডল, প্রমুখ উপস্থিত ছিলেন।

Spread the love