পথ দুর্ঘটনা কমাতে অভিনব উদ্যোগ, গাড়ি চালকদের চক্ষু পরীক্ষা শিবিরের আয়োজন বালুরঘাট ট্রাফিক পুলিশের

সংবাদ সারাদিন, বালুরঘাট: পথ দুর্ঘটনা কমাতে এবার অভিনব উদ্যোগ নিল জেলা ও বালুরঘাট ট্রাফিক পুলিশ। মূলত ট্রাক, বাস, অটো সহ অন্যান্য গাড়ির চালকদের চক্ষু পরীক্ষার জন্য বিশেষ শিবিরের আয়োজন করে ট্রাফিক পুলিশ। রবিবার দুপুরে বালুরঘাট পুলিশ সংলগ্ন জেলা পুলিশ হাসপাতালে এই চক্ষু পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়। যেখানে ট্রাক, বাস, অটো সহ অন্যান্য গাড়ির চালকদের পাশাপাশি বালুরঘাটের বিভিন্ন মানুষ যারা চোখের সমস্যায় যারা ভুগছেন তারা চক্ষু পরীক্ষা শিবিরে অংশগ্রহণ করেন। এদিনের এই শিবিরে উদ্বোধন করেন ডিএসপি ট্রাফিক বিল্বমঙ্গল সাহা। এছাড়া অনুষ্ঠানে বালুরঘাট ট্রাফিক ওসি বাবুল হোসেন সহ অন্যান্য পুলিশ আধিকারিকরা। বিভিন্ন সময় দেখা গেছে যারা লরি, বাস ও অন্য গাড়ির চালক তাদের চোখের সমস্যা রয়েছে, তার ফলে পথদুর্ঘটনা বাড়ছে। অথচ আর্থিক অনটনের জন্য তারা চোখের চিকিৎসা করাতে পারেন না, তাই তাদের কথা মাথায় রেখে এদিন বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়। এদিন মূলত সেফ ড্রাইভ সেভ লাইভ কর্মসূচির আওতায় এদিনের এই চক্ষু পরিষেবা আয়োজন করা হয়৷

এবিষয়ে ডিএসপি ট্রাফিক বিল্বমঙ্গল সাহা বলেন, বিভিন্ন ক্ষেত্রে পথ দুর্ঘটনার কারণ হিসেবে দেখা যায় চালকদের নানা চোখের সমস্যা। তাই পথ দুর্ঘটনা কমাতে এবার অভিনব উদ্যোগ নিয়েছে জেলা ও বালুরঘাট ট্রাফিক পুলিশ। এদিন বালুরঘাট পুলিশ হাসপাতালে বিভিন্ন লরি চালক, বাস চালক ও অন্যান্য ছোট গাড়ি চালকদের বিনামূল্যে চক্ষু পরীক্ষা করা হয়। পাশাপাশি যাদের চোখের সমস্যা রয়েছে তাদের বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়। উদ্দেশ্য একটাই পথ দুর্ঘটনা কমানো।

অন্যদিকে গাড়ির চালক অনুপ সেন বলেন, অনেকের চোখে সমস্যা থাকলেও শুধুমাত্র অর্থাভাবে চোখের চিকিৎসা করাতে পারেন না। পুলিশের এমন উদ্যোগকে তারাও চিকিৎসা করাতে পারলেন। পুলিশের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন তারা।

Spread the love