দক্ষিণ দিনাজপুর জেলাতেও হয়েছে ১০০ দিনের কাজে দুর্নীতি, জেলায় এলো তিনজনের কেন্দ্রীয় প্রতিনিধি দল

সংবাদ সারাদিন, বংশীহারী: ১০০ দিনের কাজে দুর্নীতি হয়েছে দক্ষিণ দিনাজপুর জেলাতেও। রাজ্যের বেশ কয়েকটি জেলার পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলাতেও কেন্দ্রীয় প্রতিনিধি দল দুর্নীতি সরেজমিনে খতিয়ে দেখতে এসেছেন। রবিবার রাতেই বালুরঘাটে আসেন কেন্দ্র প্রতিনিধি দল। বালুরঘাট সার্কিট হাউসে তারা রাত্রি বাস করেন। এরপর সোমবার সকালে চলে যান দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারী ব্লকের ব্রজবল্লভপুর ও এলাহাবাদ গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন এলাকায়। সেখানে ১০০ দিনের কাজ খতিয়ে দেখেন৷ এদিন মোট তিনজনের প্রতিনিধি দল জেলায় আসেন৷ ভারত সরকারের গ্রামীন উন্নয়ন দপ্তরের ডিরেক্টর মানশভি কুমারের নেতৃত্বে জেলায় কেন্দ্রীয় প্রতিনিধিদল ১০০ দিনের কাজ খতিয়ে দেখেন৷ আগামী তিনদিন জেলাতেই থাকবেন কেন্দ্রীয় প্রতিনিধি দল বলে জানা গেছে৷

বংশীহারী ব্লকের ব্রজবল্লভপুর গ্রাম পঞ্চায়েতের ভাওর এবং কেলনা এলাকায় ১০০ দিনের কাজের প্রকল্প খতিয়ে দেখতে আসে কেন্দ্রীয় প্রতিনিধি দল। সোমবার সকালে কেন্দ্রীয় প্রতিনিধি দল সকাল ১১ টায় হাজির হয় বংশীহারী ব্লকে এবং সেখান থেকে বের হয়ে ব্রজবল্লভপুর গ্রাম পঞ্চায়েত এলাকা খতিয়ে দেখে। এবং সেই সঙ্গে তিন নাম্বার এলাহাবাদ গ্রাম পঞ্চায়েত এলাকার ১০০ দিনের কাজের প্রকল্প খতিয়ে দেখেন। কেন্দ্রীয় প্রতিনিধি দলের সাথে ছিল বংশীহারী ব্লকের বিডিও সুদেষ্ণা পাল। এছাড়া উপস্থিতি ছিল গঙ্গারামপুর মহকুমার মহকুমা শাসক পি প্রমথ, অতিরিক্ত জেলা শাসক তুষার সিমলা এবং পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি গণেশ প্রসাদ। কেন্দ্রীয় প্রতিনিধি দল সোমবার দক্ষিণ দিনাজপুর জেলার বিভিন্ন পঞ্চায়েত ১০০ দিনের কাজের প্রকল্প ছাড়া আরো অন্যান্য বিষয় খতিয়ে দেখে। যদিও কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যরা এনিয়ে সাংবাদিকদের কোন মন্তব্য করেননি৷

এবিষয়ে স্থানীয় বাসিন্দা সমীর কান্তি রায় বলেন, তাদের এলাকায় কেন্দ্রীয় প্রতিনিধি দল এসেছেন। মূলত তারা ১০০ দিনের কাজ খতিয়ে দেখছেন। তাদের এলাকায় একটি ড্রেনের কাজ খতিয়ে দেখেন। শুধু কাজ নয় বোর্ডও দেখেন তারা৷ আদৌও কাজ হয়েছে কিনা হয়েছে সেই সব খতিয়ে দেখেন তারা।

এবিষয়ে ব্রজবল্লভপুর গ্রাম পঞ্চায়েতের উপ-প্রধান জয়ন্ত সরকার বলেন, কেন্দ্রীয় প্রতিনিধি দল এসেছে। ১০০ দিনের কাজের অডিট করার জন্য। ওনারা এসে সব কাজ খতিয়ে দেখেন।

অন্যদিকে এবিষয়ে দক্ষিণ দিনাজপুর জেলার জেলাশাসক বিজিন কৃষ্ণা ফোনে জানান, কেন্দ্রীয় প্রতিনিধি দল জেলায় এসেছে। তদন্তে সব রকম ভাবে তাদেরকে সহযোগিতা করা হচ্ছে।

Spread the love