প্রশাসনের উপর আর নেই ভরসা, পুজোর আগে বেহাল রাস্তা সারাইয়ে হাত লাগাল বংশীহারীর বাসিন্দারা

সংবাদ সারাদিন, বংশীহারী: সামনেই দুর্গা পূজা। কিন্তু গ্রামের চলাচলের একমাত্র রাস্তার অবস্থা বেহাল। চলাচলের রাস্তাটি বেহাল থাকায় এনিয়ে স্থানীয় প্রশাসনিক আধিকারিকদের একাধিকবার জানিয়েছেন গ্রামবাসীরা৷ তবে লাভ হয়নি কিছু৷ বেহাল রাস্তায় পড়েনি এক কোদাল মাটিও। তাই আর প্রশাসনের উপর ভরসা নয়, নিজেদের চলাচলের বেহাল রাস্তা সারাইয়ের জন্য হাত লাগালেন গ্রামবাসীরাই৷ গত কয়েকদিন থেকে গ্রামের চলাচলের রাস্তা সংস্কার করছেন গ্রামবাসীরা। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারী ব্লকের কামালপুরে। যদিও এনিয়ে তাদের কাছে কোন দাবি বা অভিযোগ করা হয়নি বলেই জানিয়েছেন বংশীহারী ব্লকের বিডিও সুদেষ্ণা পাল৷

জানা গেছে, দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুর পুরসভার ১১ নাম্বার ওয়ার্ডের বটতলা থেকে কামালপুর প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত প্রাত ৭০০ মিটার রাস্তা। এই রাস্তাটি মাটির। স্বাধীনতার পর থেকেই রাস্তাটি মাটির রয়েছে৷ এই রাস্তা দিয়ে প্রতিনিয়ত কয়েক হাজার লোক যাতায়াত করে৷ বেহাল রাস্তাটি পাকা বা কংক্রিটের ঢালাই করার জন্য গ্রামবাসীরা বহুবার প্রশাসনের দ্বারস্থ হয়েছেন। তবে কোন লাভ হয়নি। ২০০৮ সালে রাস্তার জন্য বরাদ্দ টাকা আসলেও রাস্তার কাজ হয়নি।

মূলত এই রাস্তা দিয়ে কামালপুর, খিদিরপুর, ধামুয়া, কুসুম্বা, সর্দারপুর এবং সরাইহাট যাওয়া যায়। ৬-৭ টি গ্রামের মানুষের চলাচলের এটি রাস্তা। রাস্তা খারাপ থাকার জন্য সমস্যার মধ্যে পড়তে হয় এলাকাবাসীদের। অল্প বৃষ্টি হলেই প্রচুর কাদা জমে যায়। যার ফলে রাস্তা দিয়ে ঢুকতে পারে না কোন গাড়ি। প্রশাসনকে জানিয়ে কোন লাভ না হওয়ায় এলাকার লোকজন নিজেরাই হাত লাগায় গ্রামের রাস্তা ঠিক করবার জন্য। নিজেদের উদ্যোগে পকেটের টাকা খরচ করে রাস্তা দিয়ে চলাচল করা যায় তার জন্য বেহাল জায়গায় মাটি ও পাথর ফেলছেন। বেহাল রাস্তাটি পাকা করার আবেদন জানিয়েছেন স্থানীয় গ্রামবাসীরা।

Spread the love