বিহারে মদ পাচার করতে গিয়ে গ্রামবাসীদের হাতে হরিশ্চন্দ্রপুরে পাকড়াও মহিলা সহ ৪ পাচারকারী, উদ্ধার দেশি ও বিলেতি মদ

সংবাদ সারাদিন, মালদা: কিছু দিন আগেই পাচার করতে গিয়ে পুলিশের হাতে উদ্ধার হয়েছিল রেকর্ড সংখ্যক টাকার মদ। তার রেশ কাটতে না কাটতেই ষষ্ঠীর দিনে বিহারে মদ পাচার করতে গিয়ে গ্রামবাসীদের হাতে পাকড়াও মহিলা পাচারকারীরা। উদ্ধার কয়েক হাজার টাকার দেশি এবং বিলেতি মদ। পাচারকারীদের পুলিশের হাতে তুলে দিল গ্রামবাসী। সমগ্র ঘটনাকে ঘিরে চাঞ্চল্য এলাকায়। উৎসবের মরশুমে মহা ষষ্ঠীর দিনে মালদা জেলার হরিশ্চন্দ্রপুর থানা এলাকার সুলতাননগর গ্রামে কয়েক হাজার টাকার মদ সহ গ্রামবাসীদের হাতে ধরা পড়লো পাচারকারীরা। একটি অটো করে সেই মদ বিহারে নিয়ে যাওয়া হচ্ছিল বলে জানা গেছে। সুলতান নগর এলাকার বাসিন্দারা পাকড়াও করে মদ ভর্তি অটোটিকে। তারপর পাচারকারীদের ধরে হরিশ্চন্দ্রপুর থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

পুলিশ সূত্রে জানা যায় ধৃতদের নাম বিরমা মুসোমত(৩০), সলিতা দেবী(৪০), প্রীতি দেবী(২৫) এবং অটোর চালক মনোজ কুমার যাদব(৪০)। প্রত্যেকেরই বাড়ি বিহারের কাটিহার জেলার মিরচাই এলাকায়। উদ্ধার হওয়া প্রায় কয়েকশ বোতল মদ বাজেয়াপ্ত করেছে পুলিশ। ধৃতদের আজ শনিবার চাঁচল মহকুমা আদালতে পেশ করা হয়। হরিশ্চন্দ্রপুর থানার আইসি দেওদূত গজমের জানিয়েছেন তিন মহিলা সহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। সমগ্র ঘটনা খতিয়ে দেখা হচ্ছে।

স্থানীয় বাসিন্দা আরজাউল করিম বলেন, অটো করে বিহারে মদ নিয়ে যাচ্ছিল। মাঝে মাঝেই এই ভাবে বিহারে মদ পাচার করা হয়। আমরা গ্রামবাসীরা পাকড়াও করে পুলিশের হাতে তুলে দিয়েছি। আমরা চাই এই ভাবে অবৈধ পাচার বন্ধ হোক সমাজ সুস্থ থাকুক।

ধৃত অটো চালক রমেশ কুমার যাদব বলেন, আমার গাড়ি ভাড়া করা হয়েছিল আমি বেশি কিছু জানি না। গাড়িতে মদ নিয়ে যাওয়া হচ্ছিল।

প্রসঙ্গত হরিশ্চন্দ্রপুর এলাকা দিয়ে বিহারে মদ পাচার করার ঘটনা নতুন নয়। কিছু দিন আগে প্রায় কয়েক লক্ষ টাকার মদ পাচার করতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়ে পাচারকারীরা। ফের পুজোর দিনে গ্রামবাসীদের হাতে ধরা পড়লো পাচারকারীরা। আসলে বিহার রাজ্যে মদ নিষিদ্ধ হওয়ার পর থেকেই বাংলা বিহার সীমান্তবর্তী হরিশ্চন্দ্রপুরে ভিড় জমান বিহারের সূরা প্রেমীরা। যদিও হরিশ্চন্দ্রপুরের পুলিশ প্রশাসন যথেষ্ট তৎপর এই পাচার রুখতে।

Spread the love