দুর্ঘটনা এড়াতে বালুরঘাট শহরের বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনে দমকল বিভাগের আধিকারিকরা

সংবাদ সারাদিন, বালুরঘাট: দুর্গা পুজো মণ্ডপ গুলিতে দুর্ঘটনা এড়াতে দমকল বিভাগের আধিকারিকরা বৃহস্পতিবার পর শুক্রবার সকাল থেকে বালুরঘাট শহরের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করছেন। মূলত বালুরঘাট শহরের বিভিন্ন পুজো মন্ডপ পরিদর্শন করেন দমকল দপ্তরের আধিকারিকরা। এদিন বালুরঘাট শহতের ব্রতী সংঘ, বিপ্পবী ক্লাব, যুব সংঘ, অগ্নিশিখা ক্লাব সহ একাধিক ক্লাবের পুজো মন্ডপ পরিদর্শন করেন। খতিয়ে দেখা হয় পুজো মন্ডপ। দমকল দপ্তরের নির্দেশ মানা হয়েছে কিনা তাও দেখা হয়৷ এদিনের পরিদর্শনে উপস্থিত ছিলেন বালুরঘাট দমকল দপ্তরের ওসি মদন কুমার দে সহ অন্যান্য দমকল কর্মীরা।

দমকল দপ্তর সূত্রে জানা গেছে, পুজোর দিনগুলিতে পুজো মণ্ডপ চত্বরে অপ্রীতিকর ঘটনা এড়াতেই কি ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে, পুজো মণ্ডপ চত্বরে ইলেকট্রিকের তার, সুইচবোর্ড কি ভাবে রাখা হয়েছে এবং কোথায় রাখা হয়েছে সেই সমস্ত কিছুই পুঙ্খানুপুঙ্খভাবে দেখেন দমকল আধিকারিকরা। পাশাপাশি ক্লাব কর্তৃপক্ষ অগ্নিনির্বাপণের জন্য কি কি ব্যবস্থা গ্রহণ করেছে সেই সমস্ত দিকও খতিয়ে দেখেন দমকল দপ্তরের আধিকারিকরা।

এছাড়া দমকল দপ্তরের পক্ষ থেকে আজ একটি অগ্নিনির্বাপণ সম্পর্কে সচেতনতা শিবির ও প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হয়েছে। সেই প্রোগ্রামে ক্লাবের সদস্যদের বুঝিয়ে দেওয়া হবে অগ্নিসংযোগ হলে পরে কিভাবে তা নিয়ন্ত্রণ করতে হবে। এদিন বিভিন্ন পুজো মন্ডপ পরিদর্শনের পর এমনটা জানিয়েছেন বালুরঘাট দমকল দপ্তরের আধিকারিক মদন কুমার দে৷

Spread the love