ইটাহারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত বাড়ি, খোলা আকাশের নীচে ঠাই অসহায় পরিবারের

সংবাদ সারাদিন, ইটাহার: ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত হল একটি বাড়ি। খোলা আকাশের নীচে একটি গোটা অসহায় পরিবার। ঘটনার জেরে ব্যাপক চাঞ্চল্য ছড়াল বৃহস্পতিবার উত্তর দিনাজপুর জেলার ইটাহার থানার দূর্লভপুর অঞ্চলের মহানন্দপুর গ্রামে। মহানন্দপুর গ্রামের বাসিন্দা গোপাল বেরিয়ার বাড়িতে বিকেল আনুমানিক ৩ টা নাগাদ আগুন লাগে বলে জানা যায় স্থানীয় সূত্রে।

সেই সময় বাড়িতে কেউ ছিল না। সকলে মাঠে ক্ষেতমজুরের কাজ করতে গেছিল। স্থানীয় বাসিন্দারা গোপাল বাবুর বাড়িতে আগুন দেখতে পায়। খবর পেয়ে পরিবারের সদস্যরা মাঠ থেকে বাড়িতে ছুটে আসে। ঘটনার জেরে ব্যপক চাঞ্চল্য ছড়ায় মহানন্দপুর এলাকায়। স্থানীয় বাসিন্দারা তৎপরতার সাথে আগুন নেভানোর চেষ্টা করেও কোন লাভ হয়নি। খবর দেওয়া হয় ইটাহার থানার পুলিশ সহ রায়গঞ্জ দমকল বিভাগে। দমকলের একটি ইঞ্জিন বিকেল প্রায় ৪ টা নাগাদ এসে বেশকিছু ক্ষনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন লেগে গোপাল বেরিয়ার বাড়ির চারটি ঘর সহ বাড়িতে থাকা অধিকাংশ জিনিসপত্র পুড়ে যায়। অগ্নিকাণ্ডের জেরে লক্ষাধিক টাকার ক্ষতির মুখে ওই অসহায় পরিবার।

তবে প্রাথমিকভাবে বাড়িতে থাকা উনুনের ছাইয়ের গাদা থেকে অগ্নিসংযোগ হতে পারে বলে অনুমান দমকল বিভাগ, পরিবার সহ স্থানীয়দের। স্থানীয় গ্রাম পঞ্চায়েত ও ব্লক প্রশাসনের তরফে অসহায় পরিবারকে সাহায্য করেছে বলে জানা যায়।

Spread the love