আবাস যোজনার লিস্ট নিয়ে বিডিও অফিস ঘেরাও-বিক্ষোভ সিপিআইএমের, বিডিও দেখা না করায় বংশীহারীতে পথ অবরোধ

সংবাদ সারাদিন, বংশীহারী: সরকারি আবাস যোজনা এবার দুর্নীতির লিস্ট হাতে নিয়ে আন্দোলনে সিপিআইএম৷ সরকারি আবাস যোজনা ব্যাপক দুর্নীতি হয়েছে, এই অভিযোগ তুলে বুধবার দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারী বিডিও অফিস ঘেরাও বিক্ষোভ করে সিপিআইএম নেতৃত্বরা। এদিকে বিক্ষোভের পর বিডিও না থাকায় ক্ষোভে ৫১২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় শতাধিক সিপিআইএম নেতৃত্ব। বুধবার বিকেলে ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায় এলাকায়। পথ অবরোধের জেরে অবরুদ্ধ হয়ে পড়ে গোটা জাতীয় সড়ক। খবর পেয়ে ঘটনাস্থলে আসে বংশীহারী থানার আইসি মনোজিত সরকার সহ বিশাল পুলিশবাহিনী। বিডিও অফিসের মূল দরজা ভেঙে ভিতরে প্রবেশের চেষ্টা করে বিক্ষোভকারী নেতৃত্বরা। ভেতরে ঢুকতে গেলে পুলিশ বাঁধা দেয় বিক্ষোভকারীদের৷ যার জেরে বিক্ষোভকারীরা জাতীয় সড়ক অবরোধ করে৷ এখনো অবরোধ বিক্ষোভ চলছে বংশীহারী বিডিও অফিসের সামনে। কেন বিডিও দেখা করল না এই অভিযোগেই অবরোধ চলছে।

সরকারি আবাস যোজনা থেকে একশো দিনের কাজ, সব ক্ষেত্রে দুর্নীতি হয়েছে। সে দুর্নীতির অভিযোগ ও দুর্নীতিতে ভর্তি সরকারি আবাস যোজনা লিস্ট হাতে নিয়ে বুধবার ঘেরাও বিক্ষোভ করে সিপিএম৷ ঘেরাও বিক্ষোভের পর বিডিওকে ১২ দফা দাবি সম্মিলিত পত্র দেওয়ার কথা ছিল সংগঠনের। কিন্তু অন্যের বিক্ষোভকারীদের তরফ থেকে বিডিও সঙ্গে দেখা করতে চাইলে বিডিও দেখা করতে অস্বীকার করেন। এতেই ক্ষোভে ফেটে পড়েন আন্দোলনকারীরা৷ জোর করে বিডিও অফিসে ঢুকতে চান। সেই সময় গেট বন্ধ করে দেওয়া হয়। গেট ভেঙে ভেতরে প্রবেশের চেষ্টা করে আন্দোলনকারীরা। পুলিশ তাদের বাধা দেয়। এরপর আন্দোলনকারীরা বিডিও অফিসের সামনে ৫১২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন। অবরোধের জেরে যান চলাচল বন্ধ হয়ে যায় জাতীয় সড়কে৷ প্রায় একঘন্টা পর বিডিও দেখা করতে চাইলে স্বাভাবিক হয় পরিস্থিতি৷ এদিন বিডিও অফিস ঘেরাও বিক্ষোভের আগে সিপিএমের তরফে একটি মিছিল করা হয়। এদিনের কর্মসূচির নেতৃত্ব দেন সিপিআইএম নেতা গৌতম গোস্বামী, সকিরুদ্দিন আহমেদ, মোসাদ্দেক হোসেন সহ অন্যান্যরা।

আন্দোলনকারীদের পক্ষ থেকে জানানো হয়েছে, মাটির বাড়ি রয়েছে, যারা পাওয়ার ঘর পাওয়ার উপযুক্ত তাদেরকে অবিলম্বে সরকারি ঘর দেওয়ার ব্যবস্থা করতে হবে। পাশাপাশি অন্যান্য যেসব দাবি রয়েছে তা পূরণ করতে হবে। তা না হলে আগামী দিনে তারা বড় আন্দোলনে নামবেন।

Spread the love