নিরাপত্তা সুনিশ্চিত করতে ইটাহারের বিডিও-র কাছে স্মারকলিপি প্রদান অঙ্গনওয়াড়ি কর্মীদের

সংবাদ সারাদিন, ইটাহার: নিরাপত্তা সুনিশ্চিত করাতে ইটাহারের বিডিও-র হস্তক্ষেপের দাবিতে বিক্ষোভ প্রদর্শন ও স্মারকলিপি প্রদান করল অঙ্গনওয়ারী কর্মীরা। বুধবার উত্তর দিনাজপুর জেলার ইটাহার বিডিও অফিস প্রাঙ্গণে এমনি ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। প্রধানমন্ত্রী আবাস যোজনার সমীক্ষা করার দায়িত্ব দেওয়া হয়েছিল সমস্ত জায়গার পাশাপাশি ইটাহার ব্লকের আশা ও অঙ্গনওয়ারী কর্মীদের। সমীক্ষা শেষে আবাস যোজনার নতুন সংশোধিত তালিকা প্রকাশ করা হয় ইটাহার ব্লক প্রশাসনের তরফে বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকায়। আর এই তালিকায় দেখা যায় অনেক গরীব মানুষের নাম নেই এবং অনেক বড়লোক সহ পাকা বাড়ির মালিকদের নাম যুক্ত হয়। ফলে ব্লক জুরে ক্ষোভ ছড়ায় বঞ্চিত উপভোক্তাদের মধ্যে। আর এই অভিযোগের তীর আসে অঙ্গনওয়ারী ও আশা কর্মীদের উপরে।

অঙ্গনওয়াড়ি কর্মীদের অভিযোগ, প্রশাসনের তরফে তাদের আবাস যোজনার যে তালিকা দেওয়া হয়েছিল তা তারা শুধু যাচাই করেছেন। কারো নাম কাটা বা যুক্ত করার কাজ করেনি। তারা তাদের কাজ সঠিক ভাবে পালন করলেও বিভিন্ন গ্রামে গিয়ে তাদের হেনস্তার সম্মুখীন হতে হচ্ছে। কোথাও ঘেরাও করে রাখা হচ্ছে আবার কোথাও প্রাণ নাশের হুমকিও পাচ্ছেন তারা। ফলে গ্রামে গিয়ে মা ও শিশুদের দেখভালের কাজ করতে গিয়ে আতঙ্কে থাকছেন।

এই অবস্থায় তাদের নিরাপত্তা সুনিশ্চিত করতে বিডিওর কাছে লিখিত আকারে স্মারকলিপি প্রদান কর্মসূচি বলে জানা যায়। তবে ইটাহারের বিডিও অমিত বিশ্বাস তাদের অভিযোগ শুনে যারা অঙ্গনওয়ারী কর্মীদের হেনস্তা করছেন তাদের বিরুদ্ধে উপযুক্ত অইনি ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

Spread the love