অসুস্থ মাধ্যমিক পরীক্ষার্থী, পুরুলিয়া হাসপাতালেই ছাত্রীর পরীক্ষার ব্যবস্থা করল প্রশাসন

সংবাদ সারাদিন, পুরুলিয়া: ছাত্রীর হাসপাতালেই মাধ্যমিক পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করল পুরুলিয়া জেলা পুলিশ প্রশাসন। পুলিশ সূত্রে জানা গেছে পুরুলিয়া মফস্বল থানার অর্জুন জোড়া হাইস্কুলের রেখা বাউরি শুক্রবার শারীরিক অসুস্থতার কারণে পুরুলিয়া সদর হাসপাতালে ভর্তি হয়। আজ হাসপাতালের বেডেই তার মাধ্যমিক পরীক্ষার ব্যবস্থা করেন জেলা স্কুল শিক্ষা দপ্তর।

জানা যায়, গত কাল বৃহস্পতিবার সে হুটমুড়া হাইস্কুল থেকে সে প্রথম পরীক্ষা দেয়। শুক্রবার সকালে বাড়িতে অসুস্থ হয়ে পড়লে পরিবারের লোকেরা তাকে পুরুলিয়া সদর হাসপাতালে ভর্তি করেন। পরে পুরুলিয়া সদর থানার আই সি ওই ছাত্রীর কাছে যায়। তখন ঐ ছাত্রী পরীক্ষা দেওয়ার ইচ্ছে প্রকাশ করলে বিষটি তিনি জেলা স্কুল শিক্ষা দপ্তরে জানান এবং তার পরীক্ষার ব্যবস্থা করেন জেলা স্কুল শিক্ষা দপ্তর এর সহযোগিতায়। হাসপাতালে প্রশ্নপত্র নিয়ে আসেন জেলা স্কুল শিক্ষা দপ্তরের আধিকারিক গৌতম চন্দ্র মাল।

তিনি জানান, “যখন থেকে সে পরীক্ষা শুরু করেছে তখন থেকে পরীক্ষার জন্য নির্ধারিত সময় তাকে দেওয়া হবে।” একজন পরীক্ষক ও একজন মহিলা পুলিশ কর্মীর তত্বাবধানে পরীক্ষা দিচ্ছে সে। হাসপাতালের বেডে শুয়ে পরীক্ষা দিতে পেরে খুব খুশী সে জানায়, ” ভাবিনি যে পরীক্ষা দিতে পারব। প্রশাসন সেই ব্যবস্থা করে দেওয়ায় আমি খুব খুশি।” পরীক্ষার ব্যবস্থা করে দেওয়া পুলিশ ও প্রশাসনের আধিকারিকদের সংক্ষিপ্ত প্রতিক্রিয়া ” নিজেদের কর্তব্য পালন করেছি মাত্র।”

Spread the love