গাড়ির ধাক্কায় বাইক আরোহীর মৃত্যুর ঘটনায় রণক্ষেত্র গোপীবল্লভপুর, আগুন ধরানো হল বালি গাড়ি ওজনের কাটায়; মারধর পুলিশকে

সংবাদ সারাদিন, ঝাড়গ্রাম: বালি গাড়ির ধাক্কায় এক বাইক আরোহীর মৃত্যুর ঘটনায় রণক্ষেত্রের চেহারা নিলো গোপীবল্লভপুরে। আগুন ধরানো হলো বালি গাড়ি ওজনের কাটায়, মারধর করা হলো পুলিশকেও । জানা গিয়েছে, মৃত যুবকের নাম করমা সিং(২৭)। বাড়ি গোপীবল্লভপুর থানার বাবুডুমরো গ্রামে। রবিবার বিকেলে দুর্ঘটনাটি ঘটে গোপীবল্লভপুর থানার দহমুন্ডা বিএড কলেজ সংলগ্ন রাস্তায়। দুর্ঘটনার পর রাস্তার মধ্যে মৃতদেহ রেখে বিক্ষোভ দেখাতে শুরু করেন এলাকার মানুষ। জানা গিয়েছে, উত্তেজিত গ্রামবাসীরা বালি পরিমাপ কেন্দ্রে আগুন লাগিয়ে দেন। পরে মৃতদেহ উদ্ধার করতে গেলে স্থানীয় বাসিন্দারা গোপীবল্লভপুর থানার পুলিশকে ব্যাপক মারধর করে বলে অভিযোগ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সাতমা থেকে হাতিবাড়ি যাওয়ার রাস্তায় সারা দিনে অসংখ্য বালি বোঝাই ডাম্পার যাতায়াত করে। প্রতিদিনই জামশোলা এলাকার বালি খাদান থেকে বালি তুলে ডাম্পারগুলি দহমুন্ডা এলাকায় বালি পরিমাপ কেন্দ্রে যায়। রবিবার বিকেলে একটি ডাম্পার বালির পরিমাপ করতে দহমুন্ডা এলাকায় আসে। বালির পরিমাপ করে রাস্তার ওঠার পরই বাইকের সঙ্গে ডাম্পারের মুখোমুখি সংঘর্ষ হয় বলে জানা গিয়েছে। রাস্তার ধারে ছিটকে পড়েন বাইক আরোহী। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। মৃত বাইক আরোহী করমা পেশায় দিন মজুরের কাজ করেন। কয়েক বছর আগেই তাঁর বিয়ে হয়। করমার এক ছেলে ও এক মেয়ে রয়েছে। এদিন তিনি জামশোলা এলাকায় কাজে গিয়েছিলেন। ফেরার পথেই দুর্ঘটনাটি ঘটে। এই দুঘটনার পর রণক্ষেত্রের চেহারা নেয় গোটা এলাকা। কিছুক্ষণের মধ্যে সেখানে পৌঁছয় গোপীবল্লভপুর থানার পুলিশ। এরপর স্থানীয় বাসিন্দারা পুলিশ কর্মীদের ব্যাপক মারধর করেন বলে অভিযোগ। এই ঘটনায় গোপীবল্লভপুর থানার আইসি সুদীপ বন্দ্যোপাধ্যায় সহ বেশ কয়েকজন পুলিশ কর্মী জখম হন। পরে পরিস্থিতি সামলাতে ওই এলাকায় পৌঁছয় অতিরিক্ত পুলিশ সুপার কল্যাণ সরকার, এসডিপিও কৃষ্ণগোপাল মিনার নেতৃত্বে বিশাল পুলিসবাহিনী।

এরপর সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ পরিস্থিতি স্বাভাবিক হয়। বাবুডুমরো এলাকার এক স্থানীয় বাসিন্দা বলেন, “রাস্তার ধারে বালি ছিল। সম্ভবত সেই কারণেই বাইক স্কিট কেটে দুর্ঘটনাটি ঘটে। মাঝেমধ্যেই এই এলাকায় দুর্ঘটনা ঘটে। রাস্তার ধারে বালি পড়ে থাকায় সমস্যায় পড়তে হয় সাধারণ মানুষকে। সেই কারণেই এলাকার মানুষ ক্ষোভ প্রকাশ করেছেন”।

ঝাড়গ্রামের অতিরিক্ত পুলিশ সুপার কল্যাণ সরকার বলেন,”পথ দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু হয়। এই ঘটনার পর এলাকার মানুষ কর্তব্যরত পুলিশ কর্মীদের মারধর করে। পরে বিশাল পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি সামাল দেয়। ইতিমধ্যেই এই ঘটনার তদন্ত শুরু হয়েছে”।

Spread the love