জলপাইগুড়িতে ক্রেতা সেজে হাতির দাঁত পাচার রুখল বনকর্মীরা, গ্রেফতার পাচারকারী

সংবাদ সারাদিন, জলপাইগুড়ি: ক্রেতা সেজে হাতির দাঁত পাচার রুখে দিল বনকর্মীরা৷ গ্রেফতার এক পাচারকারী মনিকান্ত গোয়ালা। বাজেয়াপ্ত তিন কেজি ওজনের একটি হাতির দাঁত। ১৫ লক্ষ টাকায় এই হাতির দাঁতটি বিক্রির ছক ছিল পাচারকারীদের৷ আজ ধৃতকে জলপাইগুড়ি জেলা আদালতে তোলা হবে বনদপ্তরের পক্ষ থেকে।

জলপাইগুড়ি বৈকুন্ঠপুর বনবিভাগের বেলাকোবা রেঞ্জের বনকর্মীরা গোপন সুত্রে একটি খবর পায় আসাম থেকে একটি হাতির দাঁত আলিপুরদুয়ার হয়ে শিলিগুড়িতে আসছে বিক্রির উদ্যেশ্যে৷ এর খবরের ভিত্তিতে রেঞ্জার সঞয় দত্ত নিজেই ছদ্মবেশে ক্রেতা সেজে সেই পাচারকারীর সাথে যোগাযোগ করে ক্রেতা সেজে। ঠিক হয় শিলিগুড়ি তিনবাত্তি মোড়ে হাতির দাঁতটি নিয়ে আসবে এবং ১৫ লক্ষ টাকার বিনিময়ে তিন ফিট লম্বা ও তিন কেজি ওজনের এই হাতির দাঁতটি বিক্রি করবে। এর পরেই তিনবাত্তি মোড়ে সেই পাচারকারী একটি সিমেন্টের বস্তায় হাতির দাঁতটি নিয়ে বাস থেকে নামতেই তাকে ঘিরে ধরে বনকর্মীরা।গ্রেফতার করা হয় মনিকান্ত গোয়ালাকে। আলিপুরদুয়ারে জংশনের বাসিন্দা।

আজ ধৃতকে জলপাইগুড়ি জেলা আদালতে তোলা হবে। পাশাপাশি এই চক্রের পেছনে আরো কেকে আছে সেটা জানতে ধৃতকে নিজেদের হেপাজতে চেয়ে বনদপ্তরের পক্ষথেকে আদালতে আবেদন করা হবে।

Spread the love