জাতীয় কংগ্রেসে যোগদান শিবির মানিকচকে

সংবাদ সারাদিন, মালদা: তৃণমূল ছেড়ে জাতীয় কংগ্রেসে যোগদান কয়েকজন নেতৃত্ব সহ কয়েকশ কর্মীর। এদিন মানিকচক কমিউনিটি হলে যোগদান শিবিরের আয়োজন করে জাতীয় কংগ্রেস। সেখানেই বর্তমান তৃণমূলের কিছু সদস্য সহ মানিকচক ব্লক মাইনরিটি সেল এর সভাপতি যোগদান করে বলে দাবি জানান মানিকচক বিধানসভার প্রাক্তন বিধায়ক মোত্তাকিন আলম। অন্যদিকে এই প্রসঙ্গকে কটাক্ষ করতে ছাড়েনি বর্তমান মানিকচক তৃণমূল বিধায়ক সাবিত্রী মিত্র। তিনি জানান মাইনরিটি শেলের সভাপতি বলে যাকে দাবি করা হচ্ছে, বহুদিন আগেই তৃণমূল দল থেকে তাকে বহিষ্কার করা হয়েছে। আজকে যারা যোগদান করল তারা কেউ তৃণমূলের কর্মী নয়।

আজকের এই যোগদান শিবিরে উপস্থিত ছিলেন জেলার বর্তমান বিধায়ক অর্জুন হালদার, প্রাক্তন বিধায়ক ইসা খান চৌধুরী, মানিকচক প্রাক্তন বিধায়ক মোত্তাকিন আলম সভাপতি মতিউর রহমান সহ অন্যান্য নেতৃত্বরা। যোগদান শিবিরে, যোগদানকারীদের হাতে জাতীয় কংগ্রেসের পতাকা তুলে দিয়ে দলীয়ভাবে আহ্বান জানান উপস্থিত বিধায়ক সহ নেতৃত্বরা। আগামীতে মানিকচকের লড়াইয়ের মাটি শক্ত হবে বলে দাবি নেতৃত্বের। এই যোগদান শিবিরে অসংখ্য কর্মী সমর্থকদের ভিড় লক্ষ্য করা যায়।

এদিনের যোগদান শিবির প্রসঙ্গে মোত্তাকিন আলম জানান মানিকচকের মাটি কংগ্রেসের মাটি। আগামীতে আসন্ন পঞ্চায়েত ভোট ।সেই নির্বাচনকে লক্ষ্য করে দলের কর্মী সমর্থকরা আবারো ফিরতে শুরু করেছে জাতীয় কংগ্রেসের পতাকা ধরে। আগামীতে আরও যোগদান করবে বহু কর্মী সমর্থকরা। তৃণমূল বিজেপি ছেড়ে নেতৃত্ব সহ অসংখ্য মানুষ যোগদান করবে জাতীয় কংগ্রেসে। ফলের শক্তিশালী হবে দল। আজকের যোগদান শিবিরে কয়েকশো কর্মীসহ বর্তমান পঞ্চায়েত সদস্য ও মানিকচক ব্লক মাইনোরিটি শেলের সভাপতি যোগদান করেছে জাতীয় কংগ্রেসে। ধীরে ধীরে আরো বহু মানুষ যোগদান করবে বলে দাবি করেন তিনি।

অন্যদিকে এই প্রসঙ্গে বর্তমান বিধায়িকা সাবিত্রী মিত্র সাফ জানিয়েছেন আমাদের তৃণমূল কংগ্রেস ছেড়ে কেউ জাতীয় কংগ্রেসের যোগদান করেনি। যারা আজ যোগদান করেছে তারা সবাই তৃণমূল কংগ্রেস থেকে এক বছর আগেই দলবিরোধী কাজের জন্য বহিষ্কৃত হয়েছে। তারা আর তৃণমূলের নেই। ফলে যারা যোগদান করেছে তারা বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগদান করেছে তৃণমূল ছেড়ে নয়। এরকম ভুল বার্তা দিয়ে সাধারণ মানুষকে বোকা বানানো যাবেনা। সাধারণ মানুষ সজাগ দৃষ্টি দিয়ে রেখেছে বর্তমান রাজনৈতিক পরিস্থিতির উপর আগামীতে তারাই বেছে নেবে কোনটা সঠিক।

Spread the love