বাংলাদেশে যাওয়া পণ্যবাহী লরি থেকে অবৈধভাবে টাকা তুলছে পরিবহন দপ্তর, বালুরঘাট আরটিও অফিসে বিক্ষোভ লরি মালিকদের

সংবাদ সারাদিন, বালুরঘাট: বাংলাদেশে যাওয়া পণ্যবাহী লরি থেকে অবৈধভাবে টাকা তুলছে জেলা আঞ্চলিক পরিবহন দপ্তর। প্রত্যেক লরি থেকে প্রায় তিন হাজার টাকা নেওয়া হচ্ছে। এরপরও আন্ডার লোডিং লরিকে ওভারলোডিং দেখিয়ে জরিমানা করা হচ্ছে। যা নিয়ে সরব হয়েছে দক্ষিণ দিনাজপুর জেলার লরি মালিকরা। অন্যায় ভাবে জেলা আঞ্চলিক পরিবহন দপ্তর টাকা তুলছে। যার প্রতিবাদে মঙ্গলবার দুপুরে বালুরঘাটে আরটিও অফিসের এমভিআই কর্মীদেরকে ঘেরাও করে বিক্ষোভ দেখান শতাধিক লরি মালিকরা।

কোন যুক্তিতে তিন হাজার টাকা নেওয়া হচ্ছে তা জানতে চান। এছাড়াও আন্ডার লোডিং লরি কেউ ওভারলোডিং দেখিয়ে জরিমানা করা হচ্ছে। যারা তিন হাজার টাকা দিতে অস্বীকার করছে তাদের নানা রকম ভাবে হয়রানি মুখে ফেলা হচ্ছে। যার ফলে লরির ব্যবসা করে উপার্জনের বদলে ঘর থেকে টাকা যাচ্ছে। এছাড়াও অনেক মালিক কম দামে লরি বিক্রি করে দিতে বাধ্য হচ্ছেন। এর প্রতিবাদে এদিন এমভিআই কর্মীদের ঘেরাও করে বিক্ষোভ দেখান লরি মালিকরা। তাদের দাবি মানা না হলে আগামী দিনে তারা বালুরঘাট ডিএম অফিস চত্বরে দিয়ে ভরিয়ে দেবেন বলে সাফ হুশিয়ারি দিয়েছেন।

এর পাশাপাশি জেলা শাসকের কাছে সংগঠনের পক্ষ থেকে লিখিতভাবে এই বিষয়টি জানানো হয়েছে। এদিকে, এদিন আরটিও অফিসে আরটিও ছিলেন না। যার ফলে এমভিআই কর্মীরা বিক্ষোভকারী মালিকদের জানিয়েছেন, পুরো বিষয়টি আরটিও-র নজরে আনবেন। এছাড়াও কি সমস্যা হয়েছে তা আরটিও জানাতে পারবেন। অন্যদিকে আরটিও-র সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি৷

Spread the love