তৃণমূলের ব্লক সভাপতিকে গ্রেপ্তারের দাবিতে তপনে অবরোধ-বিক্ষোভ তৃণমূল কর্মীদেরই

সংবাদ সারাদিন, তপন: তৃণমূলের ব্লক সভাপতি অনাদি লাহিড়ীকে গ্রেপ্তারের দাবিতে তপন করদহ রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ তৃণমূল কর্মীদেরই। রাস্তায় গাছের গুঁড়ি ফেলে তীর-ধনুক নিয়ে রাস্তা অবরোধ করেন তৃণমূল কর্মী সমর্থকরা। বুধবার সকালে রাজ্য সড়ক অবরোধের ঘটনায় চাঞ্চল্য ছড়ায় তপনের ব্লকের আজমতপুরে৷ এদিকে দলের ব্লক সভাপতির বিরুদ্ধে চাকরি দেওয়ার নাম করে টাকা তোলার অভিযোগ। তাও আবার তৃণমূলের বুথ সভাপতির কাছ থেকেই। এদিকে এনিয়ে দলের রাজ্য নেতৃত্ব জেলা নেতৃত্ব এবং তপন থানায় লিখিত অভিযোগ দায়ের করলেও টাকা ফেরত পাননি বুথ সভাপতি আনোয়ার সরকার। অভিযোগ, উল্টে আনোয়ার সহ অন্যান্য বেশ কয়েকজন কর্মীদের নামে মিথ্যে অভিযোগ করা হয়েছে। তারপর থেকে পুলিশের তরফ থেকে নানা রকমভাবে হুমকি দেওয়া হচ্ছে আনোয়ার সহ অন্যাদের৷ এরপরই ক্ষুব্ধ দলীয় কর্মীরা আজ রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান।

অবিলম্বে অনাদি লাহিড়ীকে গ্রেপ্তারের দাবিতে আজমতপুরে তপন করদহ রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান শতাধিক তৃণমূল কর্মী সমর্থক। রাস্তায় গাছের গুড়ি ফেলে এবং তীর ধনুক নিয়ে পথ অবরোধ করা হয়। পথ অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে তপন থানার আইসি গৌতম রায় সহ বিশাল পুলিশবাহিনী ও কমব্যাট ফোর্স। সকাল দশটা থেকে পথ অবরোধ শুরু হয়। পরে পুলিশি আশ্বাসে প্রায় ঘন্টা দুয়েক পর অবরোধ ওঠে। শুরু হয় যানচলাচল৷

প্রসঙ্গত, চলতি মাসের ১ তারিখে তপনের তৃণমূল ব্লক সভাপতি অনাদি লাহিড়ীর চাকরি দেওয়ার নাম করে টাকা নেওয়ার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। সিভিকের চাকরি দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগ ওঠে। এদিকে সেই ভিডিও ভাইরালের পরও টাকা না দেওয়ায় গত ১৯ তারিখ রাতে তপন থানায় তৃণমূলের আজমতপুরের বুথ সভাপতি আনোয়ার সরকার অনাদি লাহিড়ীর নামে লিখিত অভিযোগ দায়ের করেন। এই অভিযোগের পরই ওই দিন রাতেই ঘুমের অতিরিক্ত ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন আনাদি লাহিড়ী। এরপরই অনাদি লাহিড়ীর স্ত্রী আনোয়ার সরকার সহ বেশ কয়েকজনের নামে পাল্টা অভিযোগ দায়ের করেন তপন থানায়। এর প্রতিবাদেই আজ অনাদি লাহিড়ীকে গ্রেপ্তারের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মী সমর্থকরা।

এবিষয়ে আন্দোলনকারী আনোয়ার সরকার বলেন, ছেলের চাকরি দেওয়ার নাম করে তার কাছ থেকে আড়াই লাখ টাকা নিয়েছিল অনাদি। শুধু তার নয় এলাকার একাধিক লোকের কাছ থেকে টাকা নিয়েছে। চাকরি তো দিতে পারেনি, এমনকি টাকাও ফেরত দেননি৷ এনিয়ে তপন থানায় লিখিত অভিযোগ করেছিলেন। কিন্তু কোনো ব্যবস্থা নেয়নি পুলিশ। পাল্টে তাদের নামে অভিযোগ দায়ের করা হয়েছে। এমনকি পুলিশ তাদেরকেই নানাভাবে হুমকি দিচ্ছে। অবিলম্বে অনাদি লাহিড়ীকে গ্রেফতার না করা হলে আগামী দিনে তারা আরও বড় আন্দোলনে নামবেন।

যদিও এনিয়ে অভিযোগ ওঠা অনাদি লাহিড়ীর যোগাযোগ করা সম্ভব হয়নি। একাধিকবার ফোন করা হলেও তিনি ধরেননি। এমনকি বাড়িতে গেলেও তার খোঁজ মেলেনিন।

অন্যদিকে এবিষয়ে তৃণমূলের জেলা সভাপতি মৃণাল সরকার বলেন, বিষয়টি তার জানা নেই। তবে অভিযোগের বিষয়টি পুলিশ খতিয়ে দেখছে।

Spread the love