ইটাহারে বুলডোজার চালিয়ে সরকারি জায়গা দখল মুক্ত করে উপস্বাস্থ্য কেন্দ্রের নির্মাণ কাজ শুরু করল প্রশাসন

সংবাদ সারাদিন, ইটাহার: এসডিএম কোর্টের নির্দেশে বুলডোজার চালিয়ে সরকারি জায়গা দখল মুক্ত করে উপস্বাস্থ্য কেন্দ্রের নির্মান কাজ শুরু করল প্রশাসন। এমনি ঘটনা ঘটেছে ইটাহার ব্লকের সুরুন ১ নং গ্রাম পঞ্চায়েতের গোড়াহার এলাকায়। এদিন সাংবাদিক বৈঠক করে এমনি কথা জানান ইটাহার ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক অমিত বিশ্বাস।

প্রশাসনের তরফে জানা যায়, রাজ্য স্বাস্থ্য দপ্তরের হেলথ এন্ড ফ্যামিলি ওয়েলফেয়ার বিভাগের তরফে ইটাহার ব্লকের বিভিন্ন জায়গার পাশাপাশি গোড়াহার গ্রামে একটি উপস্বাস্থ্য কেন্দ্র করার উদ্যোগ গ্রহণ করা হয়। প্রশাসনের তরফে সেই জায়গা চিহ্নিত করা হয়। কিন্তু এলাকার এক বাসিন্দা সরকারিভাবে পাট্টা পাওয়া জমির অংশ বাদ দিয়ে জোরপূর্বক বাড়তি বেশ কিছুটা সরকারি জায়গা দখল করে বেআইনি ভাবে নির্মাণ কাজ চালাচ্ছিল বলে অভিযোগ। ইটাহার ব্লক প্রশাসন, ব্লক স্বাস্থ্য দপ্তর ও ভূমি সংস্কার দপ্তরের তরফে ওই ব্যক্তিকে জায়গা খালি করে দেওয়ার বারংবার নোটিশ দেওয়া হয়। কিন্তু অভিযুক্ত বাসিন্দা সেই জায়গা খালি করেনি। এরপর প্রশাসনের তরফে এসডিএম কোর্টে মামলা করা হয়।

কোর্টের নির্দেশেই রবিবার ইটাহার থানার আইসি সুকুমার ঘোষের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী, ব্লক স্বাস্থ্য আধিকারিক ও ভুমি সংস্কার দপ্তরের আধিকারিককে সঙ্গে নিয়ে গ্রামে যান ইটাহারের বিডিও অমিত বিশ্বাস। তাদের উপস্থিতিতে বুলডোজার দিয়ে উপস্বাস্থ্য কেন্দ্র নির্মাণ কাজের জন্য বরাদ্দ প্রায় আড়াই শতক সরকারি জমি দখলমুক্ত করা হয়। এরপর সোমবার থেকে প্রশাসনের উপস্থিতিতে নির্মাণ কাজ চালু করা হয় বলে জানা যায়।

Spread the love