নতুন করে ১৭ জনের শরীরে করোনার হদিশ, দক্ষিণ দিনাজপুরে আক্রান্ত বেড়ে ৬০

দক্ষিণ দিনাজপুর, সংবাদ সারাদিন: ক্রমাগত বাড়ছে সংক্রমণ। ফের নতুন করে ১৭ জন করোনা আক্রান্তের হদিশ মিলল দক্ষিণ দিনাজপুর জেলায়। আক্রান্তদের মধ্যে ৫ জন মহিলা এবং একটি ৩ বছরের শিশু রয়েছে। ফলে জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬০ জন। নতুন আক্রান্তদের বাড়ি কুশমণ্ডি, কুমারগঞ্জ, বংশীহারী ও বালুরঘাট ব্লকে ও সকলেই পরিযায়ী শ্রমিক বলে জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে।

এদিকে নতুন আক্রান্তদের কোভিড ও অ্যানেক্স কোভিড হাসপাতালে নিয়ে এসে চিকিৎসার ব্যবস্থা করছে জেলা প্রশাসন ও স্বাস্থ্য দফতর। যদিও এই নিয়ে এখনই সংবাদমাধ্যমের সামনে কোন মন্তব্য করতে চাননি জেলা প্রশাসন থেকে স্বাস্থ্য দফতরের আধিকারিকরা।

তবে আক্রান্তদের মধ্যে ৪২ জন পুরোপুরি সুস্থ হয়ে উঠেছে। এবং তারা বর্তমানে বাড়িতে আছেন। যার ফলে আতঙ্কের মধ্যেও সামান্য স্বস্তি জেলা জুড়ে।

প্রসঙ্গত, দক্ষিণ দিনাজপুর জেলায় গত ১৬ মে প্রথম কুশমণ্ডির ৩ জনের শরীরে কোরোনার হদিস মেলে। এরপর দিন দিন হু হু করে বাড়ছিল আক্রান্তের সংখ্যা। যদিও বিগত বেশ কয়েকদিনে জেলায় কোন করোনা পজিটিভের খবর মেলেনি।

এদিকে বুধবার মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্যাকলগ থেকে আসা রিপোর্ট অনুযায়ী নতুন করে ১৭ জনের সোয়াব টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। আক্রান্তদের বাড়ি কুশমণ্ডি, কুমারগঞ্জ, বংশীহারী ও বালুরঘাট ব্লকে। এর মধ্যে কুশমণ্ডিতে ৬, কুমারগঞ্জে ৩, বংশীহারী ৬ ও বালুরঘাটে ২ জনের শরীরে করোনার হদিশ মিলেছে।

বালুরঘাট ব্লকের জলঘর গ্রাম পঞ্চায়েতের গুপীনগর ও ডাঙা গ্রাম পঞ্চায়েতের চৌরাপাড়ায় ফের করোনার হদিশ মিলেছে। ইতিমধ্যে আক্রান্তদের সবরকম চিকিৎসার ব্যবস্থা করছে জেলা স্বাস্থ্য দফতর। এদিকে আক্রান্তদের সংস্পর্শে আসাদের কোয়ারেন্টাইন করা হচ্ছে।

এদিকে গত ৫ জুনের পর জেলায় আর কোনও করোনা পজিটিভের খবর মিলেছিল না। তবে বুধবার রাতে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে আসা রিপোর্ট অনুযায়ী একদিনে সর্বোচ্চ আক্রান্তের খবর মিলল দক্ষিণ দিনাজপুর জেলায়।

Spread the love