অজানা জন্তুর আক্রমণে শিকার একাধিক মানুষ, আতঙ্কে মেদিনীপুরবাসী

সংবাদ সারাদিন, পশ্চিম মেদিনীপুর: অশরীরী আত্মা নাকি অজানা প্রাণীর আক্রমণ বুঝে উঠতে পারছেনা গোটা গ্রাম। দিন হোক বা রাত অজানা কোনও প্রাণী বা জন্তুর আক্রমণের শিকার গ্রামের একাধিক শিশু, ভয়ে সিঁটিয়ে গ্রামের শিশুরা তটস্থ বড়োরাও। এমনই চাঞ্চল্যকর ঘটনা ঘটে চলেছে গত তিনদিন ধরে পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা ১ ব্লকের মনোহরপুর ১ নং গ্রাম পঞ্চায়েতের নির্ভয়পুর গ্রামের দাস পাড়ায়।

দিন হোক বা রাত গ্রামের পাশের শিলাবতী নদীর ঘাটে খালি লম্বা লম্বা নখ যুক্ত একটি সাদা রংয়ের বড়ো হাতের মতো কিছু আক্রমণ করে আঁচড় মেরে ঘায়েল করছে শিশু থেকে বড়দের। কয়েকজন আঁচড়ের চোটে ঘায়েলও হয়েছে বলে দাবি। গত তিনদিন ধরে চলে আসছে এমন ভৌতিক ঘটনা দাবি গ্রামের মানুষের। এই ঘটনাকে কেন্দ্র করে দিন যত পেরোচ্ছে গ্রামের কঁচিকাঁচা থেকে বয়স্ক সকলের মনের মধ্যে চেপে বসছে কুসংস্কারের চিন্তাভাবনা। কুসংস্কারের ফলে গ্রাম ছাড়িয়ে পাশাপাশি গ্রামেও এনিয়ে ছড়াচ্ছে গুজব।

যদিও গ্রামবাসীদের কথায় তারা সরাসরি এনিয়ে স্থানীয় প্রশাসনের কাউকে বিষয়টি জানায়নি। গ্রামে পানীয় জলের স্থায়ী কোনও বন্দবস্ত নেই যার জেরে নদীর জলের উপরই ভরসা সকলের। তাতেই করতে হয় যাবতীয় কাজকর্ম। সম্প্রতি এমন ঘটনায় আতঙ্কে নদীতে যাওয়ায় বন্ধ করে দিয়েছে গ্রামের মানুষ। অগত্যা যেতে হলেও জোট বেঁধে নদী ঘাটে যেতে হচ্ছে স্নান, বাসনমাজা ও কাপড়কাচা থেকে যাবতীয় কাজ সারতে। প্রশাসনের তরফে উদ্যোগ নিয়ে গ্রামের মানুষের এহেন ধারণা বা সত্য ঘটনা উদঘাটন হোক এমনটাই চাইছেন সকলেই।

Spread the love