বেহাল রাস্তা মেরামতের দাবিতে ইসলামপুর রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ বাসিন্দাদের

সংবাদ সারাদিন, ইসলামপুর: বেহাল রাস্তা মেরামতের দাবিতে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর ব্লকের মাটিকুন্ডাতে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাল স্থানীয় বাসিন্দারা।বৃহস্পতিবার দীর্ঘ সময় ধরে এই অবরোধ বিক্ষোভে অংশগ্রহণ করে এলাকার বাসিন্দারা।

মাটিকুন্ডা এক গ্রাম পঞ্চায়েতের উপর দিয়ে যে রাস্তা ইসলামপুর থেকে সোজা চলে গেছে সীমান্তের দিকে। সে রাস্তার অবস্থা চরম আকার নিয়েছে। বিশেষ করে বর্ষায় রাস্তার ভয়ানক চেহারা প্রকট হয়ে উঠেছে। খানাখন্দে ভরা রাস্তায় জল জমে যেন জলাশয় তৈরি হয়েছে। আর এর জেরে ঘটছে একের পর এক দুর্ঘটনা। নিত্যযাত্রীদের প্রত্যেকদিন সমস্যার মুখোমুখি এসে দাঁড়াতে হচ্ছে শুধুমাত্র এই রাস্তার জন্য। বিষয়টি স্থানীয় পঞ্চায়েত থেকে শুরু করে জনপ্রতিনিধিদের জানানো হলেও লাভ হয়নি। সমস্যার সমাধান হয়নি প্রশাসনের কাছ দ্বারস্থ হয়েও। তাই বাধ্য হয়েই ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটল অবরোধ-বিক্ষোভে। এদিন এই অবরোধের জেরে বেশ কয়েকটি গ্রাম পঞ্চায়েতের মধ্যে যোগাযোগ ব্যবস্থা চরমভাবে বিপর্যস্ত হয়ে পড়ে। বৃষ্টি চলাকালীন যানজটে নাকাল হতে হয় পথচারীদের।

উল্লেখ্য, এই রাস্তাটি ইসলামপুর ব্লকের একটি অন্যতম গুরুত্বপূর্ণ যোগাযোগের মাধ্যম। সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানদের নিয়মিত চলাফেরা করতে হয় এ রাস্তা দিয়েই। পাশাপাশি এলাকার বাসিন্দারা এবং প্রতিদিন বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকদের ইসলামপুর থেকে ছুটতে হয় পাঁচটি গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন স্কুলে। নিয়মিত রাস্তার মেরামত ও রক্ষণাবেক্ষণ হয় না বলে অভিযোগ। আর তাই বর্ষার মুখে রাস্তা ভেঙে চুরে একাকার অবস্থা ধারণ করেছে। কিন্তু আর কতদিন সহ্য করতে হবে এই যন্ত্রণা? তার উত্তর জানা নেই এলাকাবাসীর। অবিলম্বে রাস্তা সঠিকভাবে মেরামত এবং নতুন করে তৈরি করা না হলে দীর্ঘ আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন বিক্ষোভকারীরা।

Spread the love