খেলার মান উন্নয়নে বালুরঘাট স্টেডিয়ামে শুরু বিজয় কুমার সাহা মেমোরিয়াল নক আউট ক্রিকেট টুর্নামেন্ট

সংবাদ সারাদিন, বালুরঘাট: সীমান্ত ঘেঁষা প্রত্যন্ত দক্ষিণ দিনাজপুর জেলার ক্রিকেট খেলার মান উন্নয়নে জাতীয় স্তরের ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হল বালুরঘাটে। মঙ্গলবার সকাল থেকে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট স্টেডিয়ামের বিকাশ ময়দানে শুরু হল বিজয় কুমার সাহা মেমোরিয়াল নক আউট ক্রিকেট টুর্নামেন্ট। এদিন সকালে খেলার শুভ সূচনা করেন জেলা পুলিশ সুপার রাহুল দে, বালুরঘাট পৌরসভা প্রশাসক মণ্ডলীর চেয়ারপারসন শেখর দাসগুপ্ত, সদর মহকুমা শাসক সুমন দাশগুপ্ত সহ অন্যান্যরা।

প্রসঙ্গত, ৯ নভেম্বর থেকে বালুরঘাট স্টেডিয়ামের বিকাশ ময়দানে হয় বিজয় কুমার সাহা মেমোরিয়াল নকআউট ক্রিকেট টুর্নামেন্ট খেলা। যেখানে মোট ১২টি দল অংশগ্রহণ করছে। জেলার একটি মাত্র দল সেই টুর্নামেন্টে খেলবে বাকি ১১ টি দল ভিন জেলা ও রাজ্যের। আজ থেকে শুরু হওয়া এই ক্রিকেট টুর্নামেন্ট চলবে আগামী ১৪ ই নভেম্বর পর্যন্ত। পিছিয়ে পড়া দক্ষিণ দিনাজপুর জেলায় ক্রিকেট খেলার মান আরও উন্নত করতে দক্ষিণ দিনাজপুর প্লেয়ারস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এই টুর্নামেন্টের আয়োজন করে। শুধুমাত্র ক্রিকেটের মান উন্নয়ন নয় নতুন প্রজন্ম যাতে আরও বেশি করে ক্রিকেট খেলায় অংশগ্রহণ করে তার জন্য এই খেলার আয়োজন করা হয় বলে সিএবির অ্যাপেক্স কাউন্সিলের সদস্য তথা দক্ষিণ দিনাজপুর প্লেয়ারস অ্যাসোসিয়েশনের অন্যতম সদস্য গৌতম গোস্বামী।

গৌতম গোস্বামী বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পরে মানুষের মনে আনন্দ দিতে পারে একমাত্র খেলার মাঠ। তাই সাধারণ মানুষকে অবসাদ থেকে মুক্ত করতে খেলার কোনো বিকল্প নেই। খেলার মাঠে এসে তারা যাতে আনন্দ উপভোগ করতে পারে আমাদের খেলার লক্ষ্য সেদিকেও থাকবে। তাছাড়াও বিভিন্ন জেলার ভালো ক্রিকেটারদের খেলা দেখে এখানকার ক্রিকেটাররাও অনেক কিছু শিখতে পারবে।

Spread the love