একাধিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে উদযাপন বালুরঘাট কলেজের প্রতিষ্ঠা দিবস, পাশাপাশি দুটি নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন অর্পিতা

সংবাদ সারাদিন, বালুরঘাট: ৭৫ তম বর্ষ পার করে ৭৬ তম বর্ষে পা দিল বালুরঘাট কলেজ। দক্ষিণ দিনাজপুর জেলার মধ্যে কলেজ গুলির মধ্য উল্লেখযোগ্য বালুরঘাট কলেজ। শুক্রবার কলেজের প্রতিষ্ঠা দিবসকে সামনে রেখে একাধিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বালুরঘাট কলেজের নিজস্ব পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। এরপর প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীদের দ্বারা সঙ্গীতানুষ্ঠান ও নৃত্যানুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে এই দিনটি উদযাপন করা হয়। আজ কলেজের বিভিন্ন পরীক্ষা থাকায় অল্প সময়ের মধ্যে দিয়ে দিনটি উদযাপন করা হয়। চলতি বছরের শেষে কলেজের ৭৫ তম বর্ষপূর্তি উপলক্ষে একাধিক অনুষ্ঠানের আয়োজন করা হবে বলে কলেজের তরফে জানানো হয়েছে। এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বালুরঘাট কলেজের অধ্যক্ষ ডঃ পঙ্কজ কুন্ডু, প্রাক্তন সাংসদ তথা বালুরঘাট কলেজ পরিচালন সমিতির সভাপতি অর্পিতা ঘোষ, বালুরঘাট কলেজের অধ্যাপক অধ্যাপিকা সহ কলেজের প্রাক্তনীরা।

পাশাপাশি এদিন বালুরঘাট কলেজের দুটি নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। এদিন একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে নতুন দুটি ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন পরিচালন সমিতির সভাপতি অর্পিতা ঘোষ, বালুরঘাট কলেজের অধ্যক্ষ ডঃ পঙ্কজ কুন্ডু। বালুরঘাট কলেজের আবেগ কে জি হল কে নতুন করে তৈরি করা হবে। তবে সেক্ষেত্রে বর্তমান কে জি হলের যেমন রূপ রয়েছে তা রাখার সব রকম চেষ্টা করা হবে। এছাড়াও প্লাটিনাম জয়ন্তী ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

Spread the love