চলতি মাস থেকে বেতন দেওয়া হবে কম, বালুরঘাট হাসপাতালের সামনে অবস্থান বিক্ষোভে অস্থায়ী কর্মীরা

সংবাদ সারাদিন, বালুরঘাট: যা বেতন পান তার চলতি মাস থেকে তার থেকেও কম বেতন দেওয়া হবে। এমন খবর জানতে পেরে মঙ্গলবার দুপুর থেকে বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালের সামনে অবস্থান বিক্ষোভে বসল হাসপাতালের অস্থায়ী কর্মীরা। শুধুমাত্র বিক্ষোভে সামিল নন পুরো কর্মবিরতি পালন করা হচ্ছে। যতদিন সংস্থার পক্ষ থেকে জানানো হবে কোন রকম বেতন কম দেওয়া হবে না ততদিন পর্যন্ত এই কর্মসূচি চলবে বলেই সাফ জানিয়েছেন আন্দোলনকর্মীরা৷

জানা গেছে, বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালে ২৯ জন অস্থায়ী কর্মী রয়েছেন। যারা মূলত মেইনটেনেন্স ও অপারেশন বিভাগে রয়েছেন। অভিযোগ, গত চার বছর ধরে তাদেরও কোনো বেতন বৃদ্ধি হয়নি। গত মাসে সংস্থা বদল হয়েছে। প্রথম মাসে আগের তুলনায় কিছু বেতন বেশি দেওয়া হয়৷ সেটি আলোচনা করে বাড়ানো হয়েছে। তবে এখন সেই বেতন দিতে চাইছে না সংস্থা৷ সকলের আগের বেতনের থেকে অনেকটা বেতন কম দেওয়া হবে। এবিষয়টি জানতে পেরেই এনিয়ে সংস্থার সঙ্গে কথা বলেন কর্মীরা৷ তবে বেতন বেশি দেওয়া হবে না বলে সাফ জানানো হয়েছে। এরপরই আজ সকলকে জানিয়ে কর্মবিরতিতে অংশ নিয়েছেন হাসপাতালের অস্থায়ী কর্মীরা। পাশাপাশি প্ল্যাকার্ড হাতে নিয়ে বিক্ষোভ দেখান হাসপাতালের সামনে বসেই। ন্যায্য বেতনের দাবিতেই এই বিক্ষোভ কর্মসূচি বলে আন্দলোনকারীরা জানিয়েছেন। তাদের দাবি মানা হলে আগামীতে এই বিক্ষোভ কর্মসূচি লাগাতার চলবে।

এবিষয়ে বালুরঘাট জেলা হাসপাতালে সুপার কৃষ্ণেন্দু বিকাশ বাগ জানিয়েছেন, এটি তাদের কোনো বিষয় নয়। যে সংস্থা দ্বায়িত্বে রয়েছে তাদের বিষয়টি জানানো হয়েছে। পাশাপাশি সব পরিষেবা স্বাভাবিক রয়েছে।

যদিও এনিয়ে দ্বায়িত্ব প্রাপ্ত সংস্থার সঙ্গে কোন মন্তব্য পাওয়া যায়নি।

Spread the love